৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


`সরকার পতনের লক্ষ্যে রাজপথে আন্দোলন জোরদার করতে হবে'

কাফরুল, ভাষানটেক, হাতিরঝিলে জামায়াতের ঈদ পুনর্মিলনী - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা বলেছেন, রমজান মাসে মহান আল্লাহর প্রিয় বান্দারা আত্মশুদ্ধির কাজে অতিবাহিত করেন। কিন্তু গণবিরোধী সরকার পবিত্র রমজান মাসে নিজেদের আত্মশুদ্ধি করতে পারেনি বরং রোজাদারদের ওপর নির্মম জুলুম-নির্যাতন চালিয়েছে। তাই এবারের ঈদ দেশ ও জাতির জন্য কোনোভাবেই অর্থবহ হয়ে ওঠেনি। তিনি আগামী দিনের ঈদ অর্থবহ ও জুলুমবাজ সরকারের অন্যায়ের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করতে ভূমিকা রাখতে দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।

বুধবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল জোন আয়োজিত এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ও জোন পরিচালন ডা. ফখরুদ্দীন মানিকের সভাপতিত্বে ও সহকারি পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, কাফরুল দক্ষিণ থানা আমির ইবনে ইসলাম তালেব, কাফরুল পশ্চিম থানা আমীর আব্দুল মতিন খান, জোন টিম সদস্য আলাউদ্দীন মোল্লা, কাফরুল উত্তর থানা আমির রেজাউল ইসলাম মাহমুদ ও ভাষানটেক থানা আমির ডা. আহসান হাবীব প্রমুখ।

আব্দুর রহমান মূসা বলেন, জামায়াতে ইসলামী দেশে আল্লাহর আইন ও যোগ্য লোকের শাসন প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে নগর পর্যন্ত ইসলামী আন্দোলনের কর্মী হিসেবে জামায়াতের কর্মীরা নায়েবে রাসূলের ভূমিকা পালন করছেন। ইসলামের সুমহন আদর্শকে মানুষের সামনে তুলে ধরছেন। এ কারণে আমাদের নেতা-কর্মীরা বাতিলের হামলা, মামলা, গুম-গ্রেফতার ও জুলুমের শিকার হচ্ছেন। সহকারি সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম দীর্ঘদিন ধরে জালিমের কারা প্রকেষ্টে অন্তরীণ। দলের শীর্ষনেতাদের আগেই নির্মমভাবে হত্যা করে দেশকে বধ্যভূমিতে পরিণত করা হয়েছে। তাই এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনদুর্ভোগ বাইরে বৈ কমবে না। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই অগণতান্ত্রিক সরকারের পরিবর্তে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

ভাষানটেকে দায়িত্বশীল সমাবেশ ও ঈদ পুনর্মিলনী
বাংলাদেশ জামায়াতে ইসলামী ভাষানটেক থানার উদ্যোগে এক দায়ীত্বশীল সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিসে শূরা সদস্য ও ভাষানটেক থানা আমির ডা. মো: আহসান হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারী ড. মুহাম্মদ রেজাউল করিম। উপস্থিত ছিলেন স্থানীয় নেতারা।

শাহআলীতে ইউনিট দায়িত্বশীল শিক্ষা বৈঠক
বাংলাদেশ জামায়াতে ইসলামী শাহআলী থানার উদ্যোগে ইউনিট দায়িত্বশীল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। থানা আমির ডা. মঈনুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন স্থানীয় নেতারা।

হাতিরঝিল পূর্বে ঈদ পুণর্মিলনী
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অঞ্চলের উদ্যোগে এক ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট জিল্লুর রহমান আজমীর সভাপতিত্বে স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি খন্দকার রুহুল আমিন, থানা কর্মপরিষদ সদস্য আবু সাদিক, আবুল হাশেম ও আশিকুর রহমান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement